TadantaChitra.Com | logo

৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

পরিচালক মনির হোসেন জীবনের নতুন চমক “ইদ্রিস আলম সাগর”

প্রকাশিত : জুলাই ২৪, ২০২০, ১৮:৩১

পরিচালক মনির হোসেন জীবনের নতুন চমক “ইদ্রিস আলম সাগর”

বিনোদন রিপোর্ট: আমাদের দেশের নাট্যাঙ্গনের তথা মিডিয়ার সিনিয়র এবং খ্যাতিমান পরিচালক প্রয়াত হুমায়ুন আহমেদের কালজয়ী নাটক “আজ রবিবার” খ্যাত পরিচালক মনির হোসেন জীবন । নামেই যার পরিচয় ।

তিনি বরাবরই নতুনদেরকে তাঁর নাটকে সুযোগ দিয়ে থাকেন । তার সুদীর্ঘ ৩০ বছরের মিডিয়ার ক্যারিয়ারে এটার স্বাক্ষর তিনি রেখে এসেছেন যা প্রমাণিত । হউক সে সঙ্গীত শিল্পী কিংবা অভিনয় শিল্পী ।

বরারবরের মত এবারো তিনি নতুন চমক নিয়ে আসছেন । তাঁর এবারের চমকের নাম “ইদ্রিস আলম সাগর” তাকে নিয়ে তিনি শুরু করতে যাচ্ছেন নতুন পূর্নদৈর্ঘ্য চলচ্চিত্র । মনির হোসেন জীবনের নিজস্ব কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনায় পুর্নদৈর্ঘ্য চলচ্চিত্র “নিয়তির ঝড়” খুব শীগ্রই নির্মাণ কাজ শুরু করতে যাচ্ছেন । মনির হোসেন জীবনের ওস্তাদ প্রয়াত “হুমায়ুন আহমেদের ঘরানার এই “নিয়তির ঝড়” নামের পূর্ন্যদৈর্ঘ্য এই চলচ্চিত্র। এখন ছবিটির প্রি-প্রোডাকশনের এবং কাস্টিং এর কাজ চলছে ।

শহর ও পাহাড়ী অঞ্চলের গল্প এটি । আধুনিক ও ডিজিটাল ধাঁচের, করুন রোমান্টিক প্রেমের মৌলিক এই গল্প “নিয়তির ঝড়” ছবিতে “ইদ্রিস আলম সাগরে’র সাথে অন্যান্য সম্ভাব্য শিল্পীরা হলেন (নায়ক) সিয়াম, সায়মন, রিয়াজ।সম্ভাব্য (নায়িকা) হলেন- পরিমনি, নুসরাত ফারিয়া, পুঁজা চেরি।
এছাড়াও ভিন্ন ধাচের চরিত্র অর্থাৎ পাহাড়ী কন্যার ভুমিকায় অভিনয় এবং আইটেম গানসহ নতুন চরিত্রে নতুন আঙ্গিকে বিপাশা কবীরকে দেখা যেতে পারে এই ছবিতে।

যেহেতু মনির হোসেন জীবন প্রয়াত হুমায়ুন আহমেদের সহকারী ছিলেন তাই হুমায়ুন আহমেদ ঘরানার মুভি বানাবেন এমন প্রত্যাশা অনেকের এবং যেহেতু হুমায়ুন আহমেদ ঘরানারই এই মুভি তাই আরো দেখা যাবে – ডা. এজাজুল ইসলাম, ফারুক আহমেদ, শামীমা নাজনীন, হুসনে আরা পুতুল এবং মুনিরা মিঠু কে ।

বিশাল বাজেটের এই ছবিতে আরো যারা অভিনয় করবেন, তারা হলেন – বদ্দা মিঠু, মানস বন্দোপদ্ধায়/কাজী হায়াত, তারিক স্বপন, আব্দুল্লাহ আল মামুন, জহির উদ্দিন পরান, আজাদ খাঁন, আহমেদ সাব্বির রোমিও, সাজু আহমেদ, নিলাঞ্জনা নীলা, আবৃতি, তামান্না সরকার, মিশিকা মীম, হাসনা হেনা চৌধুরী আরোহী, মাগফিরাত মীম কনিকা, নদী খান, মনি ইসলাম, তমা ইসলাম, অপসারা, শায়েলা, আসিফ নজরুল, আমিন শাহ, শাহ আলম সজল, মাহমুদা সুইটি, তাথই তিথী, সোহেলী মুক্তা সহ আরো অনেক অভিনয় শিল্পীবৃন্দ। ছবিটির গান লিখছেন- তানভির তারেক, অনুরুপ আইচ, রেজাউর রহমান রিজভী, নিহার আহমেদ, ছন্দা রাহি এবং সেহাংগল বিপ্লব।

স্বাধীন চলচ্চিত্রের ব্যানারের এই ছবিটির প্রি-প্রোডাকশনের কাজ চলছে খুব দ্রুত । এছাড়াও মনির হোসেন জীবন যেহেতু নতুনদেরকে ভাল করে অভিনয় শিখিয়ে একেবারে পাকাপোক্ত করে তৈরি করেন, তাই তিনি ট্রায়াল হিসাবে ইদ্রিস আলম সাগরকে, মনির হোসেন জীবনের নতুন “লেডি মাস্তান” নামক একটি একশানধর্মী ওয়েব সিরিজে পুলিশ অফিসার হিসাবে অভিনয়ের কাজ করিয়ে তাকে পাকাপোক্ত করে নিচ্ছেন । এই লেডি মাস্তান সিরিজটির সুটিং ঈদের দশদিন পর থেকে শুরু করবেন । এক সপ্তাহ সুটিং করে “লেডি মাস্তানের” কাজ এডিটিং প্যানেলে দিয়েই তিনি “নিয়তির ঝড়” ছবির সুটিং শুরু করবেন বলে জানান।

উল্লেখ্য মনির হোসেন জীবন বেশ কয়েকমাস অসুস্ত ছিলেন । তাই তিনি সুটিং এর কাজে একটু বিরতি দিয়েছিলেন । আলহামদুলিল্লাহ এখন তিনি পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন । তিনি সবার কাছে দোয়া প্রার্থনা করেছেন । আবার যেন সেই আগের মত ভাল ভাল কাজ দিয়ে সবাইকে সুস্থধারার বিনোদন দিতে পারেন । নবাগত নায়ক “ইদ্রিস আলম সাগর এবং পরিচালক মনির হোসেন জীবনের” জন্য অনেক অনেক শুভ কামনা রইলো ।

সংবাদটি শেয়ার করুন...


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্তচিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।