TadantaChitra.Com | logo

২৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৩ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ

ভোলা জেলার ডিবির ডায়নামিক ওসি শহিদুল, বরিশাল বিভাগে শ্রেষ্ঠ অফিসার

প্রকাশিত : জুলাই ২৬, ২০২০, ১৬:০৮

ভোলা জেলার ডিবির ডায়নামিক ওসি শহিদুল, বরিশাল বিভাগে শ্রেষ্ঠ অফিসার

নিজস্ব প্রতিবেদক, ভোলা; মাদক বিরোধী সাড়াশী অভিযানে বরিশাল বিভাগের মধ্যে ভোলা জেলার গোয়েন্দা শাখার পুলিশ প্রথম স্থান অধিকার করে শ্রেষ্ঠত্ব অর্জন করল ওসি ডিবি শহিদুল। এ অফিসারের নেতৃত্বে ভোলায় মাদক ও সন্ত্রাসী মুক্ত করতে এখনো সাড়াশি অভিযান চলমান। গোয়েন্দা শাখার ইনচার্জ শহিদুল ইসলামের আতঙ্কে অনেক মাদক ব্যবসায়ী পলাতক। আবার কোন মাদক ব্যবসায়ী মাথাচাড়া দিয়ে উঠলেই ডিবি তাদেরকে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসছেন এমন উদাহরণ এই জেলায় কম নয়’। এমনকি ভোলায় আলোচিত কয়েকটি মামলার আসামী গ্রেফতারের ওসি ডিবি শহিদুল ইসলাম ও তাঁর অফিসারদের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল।

পুরো বিভাগের মধ্যে মাদক বিরোধী অভিযানের সাফল্যের জন্য ভোলার ডিবি পুলিশের প্রধান কর্মকর্তা শহিদুল ইসলামসহ পুরো টিমকে সাধুবাদ জানিয়েছেন পুলিশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাগন। তারা ভোলার ডিবি পুলিশের সকল কর্মকর্তাদের বিরামহীন কর্মকান্ডের প্রশংসা করেন।

ডিবি পুলিশের নির্ভরযোগ্য সূত্রমতে, চলতি বছরের জুন মাসে ভোলার ডিবি পুলিশ পুরো জেলায় বিশেষ অভিযান পরিচালনা করে ৬৮ জন ইয়াবা ব্যবসায়ী ও মাদক সেবনকারীকে গ্রেফতার করতে সক্ষম হন। এসমস্ত মাদক কারবারীদের কাছ থেকে কমপক্ষে ১২শ’ পিচ ইয়াবা ও ৬ কেজি গাজা ও বিভিন্ন প্রকার মাদক দ্রব্য উদ্ধার করেন ডিবি পুলিশ।

সূত্রমতে, জেলা সদর ভোলার বিভিন্ন আনাচে-কানাচে প্রতিনিয়ত ডিবি পুলিশের সদস্যরা কম্বিং অপারেশন চালিয়ে মাদক ব্যবসায়ীদের চলমান কারবার ও ঘাটিগুলো তচনচ করে দিচ্ছেন। ভোলা ডিবি পুলিশের সাহসী ও দক্ষ অফিসার শহিদুল ইসলাম এসমস্ত হার্ডথ্রব অপারেশনের নেতৃত্ব দিচ্ছেন বলে জানা গেছে।

ভোলার মাদক কারবারীদের কাছে ডিবি ওসি শহিদুল একটি আতঙ্কের নাম। ভোলার চাকুরী জীবনকালের বর্তমান সময়ে তিনি জীবনের ঝুঁকি নিয়ে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে যেন জিহাদ ঘোষনা করেছেন। তার অন্যতম সহকর্মী পুলিশের উপ-পরিদর্শক শান্তনু দেবনাথ ও অনান্য অফিসারগন অটুট মনোবল নিয়ে ভোলার প্রতিটি জনপদে মাদক বিরোধী এ অভিযানে নিজেদের সমর্পন করেছেন। মাদক কারবারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স আর ডেমকেয়ার নীতিতে চলছে ভোলার ডিবি পুলিশের কম্বিং অপারেশন।

তথ্যমতে, ভোলার দক্ষ পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার প্রতিদিন জেলার গোয়েন্দা পুলিশের (ডিবি) এসমস্ত দু-সাহসী বীর সন্তানদের মাদক বিরোধী অভিযান পরিচালনা করতে অনুপ্রেরনা যোগাচ্ছেন।

এ ব্যাপারে ভোলার ডিবি পুলিশের পরিদর্শক (ওসি) শহিদুল ইসলাম গনমাধ্যমকে জানান, ভোলার গন-মানুষের নেতা মাননীয় সাংসদ তোফায়েল আহমেদ মহোদয় এবং আমাদের পুলিশ বাহিনীর অহংকার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার মহোদয় আমাকে সাহস ও অনুপ্রেরনা না যোগালে সন্ত্রাসী আর মাদক কারবারীদের বিরুদ্ধে শক্তিশালী অভিযান পরিচালনা করা আমার পক্ষে সম্ভব হতো না। তিনি বলেন, এদের মতো সৎ ও সাহসী মানুষরা আমাদের পাশে থাকলে তাদের নির্দেশে সমাজ থেকে মাদক নির্মূল করা সম্ভব হবেই।

এদিকে ভোলায় মাদক কারবারীদের বিরুদ্ধে শক্তিশালী অভিযান পরিচালনা করায় এখানকার জেলা পুলিশ সুপার ও ডিবি পুলিশের ওসি শহিদুল ইসলাম এবং তার নেতৃত্বে গড়ে তোলা সাহসী কর্মবীরদের সাধুবাদ জানিয়েছেন দ্বীপ জেলার সু-শীল সমাজ। তাদের অনেকেই ডিবি পুলিশের এমন সাহসী উদ্যোগে তাদের পাশে থাকবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেছেন।

সংবাদটি শেয়ার করুন...


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্তচিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।