TadantaChitra.Com | logo

৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ঢাকায় ডেঙ্গুর প্রকোপ বাড়ছে

প্রকাশিত : আগস্ট ১৪, ২০২০, ১৬:৪৬

ঢাকায় ডেঙ্গুর প্রকোপ বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরের প্রকোপ বাড়ছে। প্রথম দুই সপ্তাহে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা গত মার্চ, এপ্রিল, মে ও জুন মাসের রোগীর সংখ্যা ছাড়িয়ে গেছে।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের তথ্য অনুসারে, গত মার্চ থেকে জুলাই পর্যন্ত মাস অনুযায়ী হিসেবে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ছিল যথাক্রমে ২৭, ২৫, ৩০, ২০ ও ২৩ জন। চলতি ১ আগস্ট থেকে ১৪ আগস্ট পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ জন।

গত ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে পাঁচজন রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ৩ জন এবং বেসরকারি হাসপাতালে ২ জন ভর্তি। বর্তমানে বিভিন্ন হাসপাতালে সর্বমোট ১৭ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি রয়েছেন। তাদের মধ্যে বিজিবি হাসপাতাল, পিলখানা ঢাকায় ১৫ জন এবং বেসরকারি হাসপাতালে ২ জন ভর্তি রয়েছেন।

গত কয়েকদিন থেকে থেমে থেমে বৃষ্টির কারণে এডিস মশাবাহিত ডেঙ্গুর প্রকোপ বাড়ছে। ডেঙ্গু নিয়ন্ত্রণে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন মশক নিধনে ব্যাপক কার্যক্রম চালাচ্ছে। গত কয়েকদিন যাবত প্রতিদিনই ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, গত ১ জানুয়ারি থেকে আজ পর্যন্ত ৩৮৪ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে জানুয়ারিতে ১৯৯ জন, ফেব্রুয়ারি ৪৫ জন, মার্চ ২৭ জন, এপ্রিল ২৫ জন, মে ৩০ জন, জুন ২০ জন, জুলাই ২৩ জন এবং আগস্ট ১৪ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৫ জন।

এরমধ্যে হাসপাতালে চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়ে উঠেছেন ৩৬৬ জন।

সংবাদটি শেয়ার করুন...


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্তচিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।