TadantaChitra.Com | logo

৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

কেরানীগঞ্জে মাদ্রাসায় বৃক্ষরোপণ ও চারা বিতরণ

প্রকাশিত : অক্টোবর ০৩, ২০২০, ০৯:৩৬

কেরানীগঞ্জে মাদ্রাসায় বৃক্ষরোপণ ও চারা বিতরণ

নিজস্ব প্রতিবেদক : ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে মক্কীনগর মাদ্রাসা মাঠে  দুপুরে বৃক্ষরোপণ করা হয়। বৃক্ষরোপণ শেষে মাদ্রাস শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।

শনিবার ( ৩ অক্টোবর) মক্কীনগর মাদ্রাসায় বৃক্ষরোপণ ও চারা বিতরণ ছাড়াও মহামারী করোনা ভাইরাস, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতি, ইভটিজিং, যৌতুক বিরোধী স্বাস্থ্য সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগ নেতা বিশিষ্ট সমাজ সেবক নিউ লাইফ জেনারেল হসপিটালের পরিচাল  মুহাঃ নাজিরুল বাশারের (নাজীর) আয়োজনে উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেরানীগঞ্জ মক্কীনগর মাদ্রাসার মহাপরিচালক আলহাজ্ব হযরত মাওলানা আবদুল হামিদ দাঃ বাঃ (পীর সাহেব মধুপুর)।

এসময় প্রধান অতিথি হিসেবে ব্যক্তব্য রাখেন, দক্ষিণ
কেরানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ্জামান। তিনি বলেন, আপনারা যারা এ মাদ্রাসায় শিক্ষকতা করছেন তারা ছাত্রদের এমন শিক্ষা গড়ে তুলুন তারা যেন সমাজে প্রতিষ্ঠিত হতে পারে।

মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, দূর্নীতি, ইভটিজিং, যৌতুক বিরোধী পদক্ষেপ গ্রহণ করতে হবে। এতে সবাইকে এগিয়ে আসতে হবে। আপনারা জনগণ আমাদের সাথে থাকলে এই সব অপরাধ আমরা দূর করতে পারবো।এখানে যারা শিক্ষার্থী রয়েছে তারা পড়াশুনার পাশাপাশি খেলাধুলার প্রতি মনোযোগি হতে পারে সেদিকে সকলকে লক্ষ রাখতে হবে। বৃক্ষ আমাদের অক্সিজেন প্রদান করে। তাই আমাদের কে বেশি বেশি করে বৃক্ষরোপণ করতে হবে।

এছাড়াও উপস্থিত ছিলেন, ঢাকা পল্লী বিদ্যু সমিতি ৪ এর এজিএম মোহাম্মদ আবদুল কাদের জিলানী, হাফেজ মাওলানা আহমদুল্লাহ দাঃ বাঃ, মোহাম্মদ বারেক মাদবর,শামীম সওদাগর, সাইফুল ইসলাম ভূইয়া, বাবুল দেওয়ান, ওয়াসিম আহমেদ।

বৃক্ষরোপণ ও চারা বিতরণ অনুষ্ঠানের আয়োজক  সমাজ সেবক মুহাঃ নাজিরুল বাশার (নাজির) বলেন, মাদক, ইভটিজিং, সন্ত্রাস, যৌতুক প্রথা প্রতিরোধে আমাদের সবাই কে এগিয়ে আসতে হবে।

বৃক্ষ অক্সিজেন প্রদান করে। আমাদের বেশি বেশি বৃক্ষরোপণ ও পরিচর্যা করতে হবে। বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাস প্রমাণ করে দিয়েছে মানবজীবন ধারনের লক্ষে ও জীবন বাচাতে অক্সিজেনের বিকল্প নেই।

তিনি বলেন, অক্সিজেনের অভাবে ও চিকিৎসা অবহেলায় অনেকেই পৃথিবীর মায়া ছেড়ে চলে গেছেন। আর এই অক্সিজেন তৈরিতে বৃক্ষরাজির অবদান অপরিসীম।

তাই ১টি বৃক্ষ কাটার আগে ৩টি বৃক্ষরোপণ করা প্রত্যেক নাগরিকের দায়িত্ব ও কর্তব্য। বৃক্ষ পরিবেশ রক্ষার্থে বাড়ির আশে-পাশে ও পরিত্যক্ত জায়গায় বেশি বেশি বৃক্ষরোপণ করে এর পরিচর্যা করতে পারলে মানব জীবন উপকৃত হবে।

আলোচনা সভা শেষে, অনুষ্ঠানে অংশগ্রহণকৃত শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সংবাদটি শেয়ার করুন...


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্তচিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।