TadantaChitra.Com | logo

১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ওবায়দুল কাদেরের পাতানো মেয়ে পরিচয়ে প্রতারণা!

প্রকাশিত : অক্টোবর ০৭, ২০২০, ০৪:৪৬

ওবায়দুল কাদেরের পাতানো মেয়ে পরিচয়ে প্রতারণা!

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে বাবা বানিয়ে একাধিক ব্যক্তির সঙ্গে প্রতারণা করে যাচ্ছে মুন্নী ওয়াজী নামের নারী।

ওবায়দুল কাদেরের পাতানো মেয়ে পরিচয় দিয়ে একের পর এক প্রতারণা করে গেলেও আইনশৃঙ্খলা বাহিনীর ধরা ছোঁয়ার বাহিরে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ওবায়দুল কাদের সাথে ছবি কে ব্যবহার করে প্রতারণার ফাঁদ পেতেছে ঐ নারী।

প্রতারণার অপকৌশল হিসেবে তিনি কখনো ক্ষমতাসীন দলের কেন্দ্রীয় কমিটির সদস্য, কখনো মানবাধিকার কর্মী, কখনো সাংগঠনিক ব্যক্তিত্ব আবার কখনো তিনি অসহায়, নির্যাতিত মানুষের জন্যে আইনি সহায়তাকারী।

এসব অপকৌশলের জন অস্ত্র হিসেবে ব্যবহার করে নানা পদ উল্লেখিত ভিজিটিং কার্ড। চাকরি দেওয়া, বাংলাদেশ আওয়ামী লীগের উপ কমিটিতে সদস্য পদ পাইয়ে দেয়াসহ নানা অপকর্ম চালিয়ে গেলেও এই প্রতারকের বিরুদ্বে আইনগত কোন ব্যবস্থা না হওয়ায় প্রতিনিয়ত নানাভাবে প্রতারণার শিকার হচ্ছেন প্রশাসনের কর্তা থেকে শুরু করে রাজনৈতিক নেতা এমনকি সাধারণ মানুষ।

প্রতারক মুন্নী ওয়াজী নিজেকে বাংলাদেশ আ’লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য বলে দাবি করে তা  সর্বত্রই প্রচার করে যাচ্ছেন। আর দলের নাম ভাঙ্গিয়ে করে যাচ্ছেন একের পর এক প্রতারণা।

সরকারী উচ্চপদস্থ কর্মকর্তা থেকে শুরু করে দলের  নেতাকর্মীদের সাথে তার সখ্যতা রয়েছে দাবি করে অভিনব কৌশলে প্রতারণা করে যাচ্ছে মুন্নী ওয়াজী।

অভিযোগ রয়েছে, আওয়ামী লীগের উপ কমিটিতে সদস্য পদ পাইয়ে দেয়ার নামে একাধিক নেতাকর্মীর কাছ থেকে হাতিয়ে নিয়েছেন কোটি টাকা। সরকারি চাকরি পাইয়ে দেয়ার নামেও  টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

ভুয়া নানা পদ উল্লেখিত তার ব্যক্তিগত ভিজিটিং কার্ড রাজধানী সহ সারাদেশেই বিতরণ করেছেন মুন্নী ওয়াজী  । ভিজিটিং কার্ডে নিজেকে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে উল্লেখ করেছেন। এছাড়াও কার্ডে উল্লেখ করেছেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ কমিটি (সদস্য), বাংলাদেশ আওয়ামী যুবলীগ নোয়াখালী কমিটি ( সদস্য), বাংলাদেশ  আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নোয়াখালী কবিরহাট (সদস্য), তাঁতী লীগ নোয়াখালী কবিরহাট কমিটি ( সদস্য), বঙ্গবন্ধু মহিলা পরিষদ কমিটি (সদস্য), বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম কমিটি (সদস্য), বঙ্গবন্ধু ফোরাম কমিটি (সদস্য),জয় ওয়াজেদ পরিষদ কমিটি ( সদস্য), পুতুল ওয়াজেদ পরিষদ কমিটি (সদস্য), এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন পরিষদ কমিটি ( সদস্য), বিশ্বব্যাপী মানবাধিকার বাস্তবায়ন পরিষদ কমিটি ডি.এম কো-অর্ডিনেটর (এরিয়া বাংলাদেশ) ।

ভিজিটিং কার্ডে  বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সদস্য উল্লেখ থাকলেও মুন্নী ওয়াজী আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে তার নাম নেই। ভুয়া নানা পদ উল্লেখিত তার ব্যক্তিগত ভিজিটিং কার্ড ব্যবহার করে অভিনব ভাবে প্রতারণা করে যাচ্ছে একের পর এক।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও প্রভাবশালীদের সাথে রয়েছে তার সখ্যতা। মন্ত্রী থেকে শুরু করে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে তার ছবি রয়েছে, যা ব্যবহার করে সাধারণ মানুষের সাথে করে যাচ্ছে প্রতারণা।

এদিকে, তালাক প্রাপ্ত স্বামীর সাথে ধর্মীয় নিয়ম না মেনেই পুনরায় সংসার করছেন মুন্নী ওয়াজী। এ নিয়ে স্থানীয়দের মাঝে নানা গুঞ্জন শুনা যাচ্ছে।

এসব বিষয়ে দলের নাম ভাঙ্গিয়ে প্রতারণায় অভিযুক্ত মুন্নী ওয়াজীর ব্যক্তব্য নিতে চাইলে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন...


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্তচিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।