TadantaChitra.Com | logo

৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ঝালকাঠিতে ১৭২ টি মন্ডপে দূর্গা পূজার প্রস্তুতি চলছে

প্রকাশিত : অক্টোবর ১৬, ২০২০, ১৮:২৫

ঝালকাঠিতে ১৭২ টি মন্ডপে দূর্গা পূজার প্রস্তুতি চলছে

রেশমা রহমান নীলা : ঝালকাঠিতে স্বাস্থ্য বিধি মেনে করোনা মহামারি থেকে বিশ্ববাসিকে মুক্তির প্রার্থান জানিয়ে শারদীয়া দূর্গোৎসব উদ্যাপনের প্রস্তুতি এগিয়ে চলছে।

ব্যাস্ত সময় কাটাচ্ছে প্রতিমা শিল্পীরা। প্রতিটি মন্ডপে এগিয়ে চলছে প্রতিমা তৈরির কাজ। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বিধিমত উদযাপনের লক্ষ্যে পূজা কমিটিগুলো প্রয়োজনিয় প্রস্তুতি নিচ্ছে। পুলিশ প্রশাসনও স্বাস্থ্য বিধি বজায় রেখে পূজা অনুষ্ঠানের সকল ধরনের উদ্যোগ নিয়েছে।

আগামী ২২ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয়া দূর্গা পূজা। করোনা মহামারির কারনে এবছর অড়ম্ভর হচ্ছে না কোন মন্ডপে। মন্ডপগুলোতে চলছে প্রতিমা তৈরীর কাজ। শিল্পীর নিপুন হাতের ছোঁয়ায় মৃম্ময়ী প্রতিমা ধীরে ধীরে দেবী রূপ ধারন করছে। আয়োজকরাও ব্যস্ত সফলভাবে পূজা আয়োজনের কাজে।

জেলা সদরে ১৩টি সহ জেলায় মোট ১৭২ টি পূঁজা মন্ডপ স্থাপিত হচ্ছে। প্রতিমাশিল্পীরা জানিয়েছেন, প্রয়োজনিয় উপকরণের মূল্য বাড়লেও বাড়েনি তাদের মজুরী ।

জেলা পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে জানানো জয়েছে, এবছর করোনা মুক্তির প্রার্থনা জানিয়ে স্বাস্থ্যবিধি মেনে দূর্গাপূজা অনুষ্ঠানের সকল পস্তুতি নেয়া হচ্ছে।

পুলিশ প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, পূজা আয়োজনে সরকারি নির্দেশনাসমূহ মেনে চলার ব্যাপারে তারা সতর্ক থাকবে। দর্শকরা যাতে স্বাস্থ্যবিধি মেনে চলে সেজন্য সকলের কাছে আহবান জানানো হয়েছে। শান্তি শৃংখলা রক্ষায় মন্ডপ গুলোতে সরকারি এবং স্থানীয় উভয় পর্যায়ের নিরাপত্তা ব্যাবস্থা নিশ্চিত করা হবে।

গত বছর জেলায় ১৭৫টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হলেও এবছর তা থেকে তিনটি কমে ১৭২টি পূজা মন্ডপ স্থাপিত হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন...


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্তচিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।