TadantaChitra.Com | logo

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারতের পূর্বাঞ্চলে বজ্রপাতে ২৭ জনের মৃত্যু

প্রকাশিত : জুন ০৯, ২০১৮, ১৪:৫৭

ভারতের পূর্বাঞ্চলে বজ্রপাতে ২৭ জনের মৃত্যু

ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য বিহারের বিভিন্ন স্থানে বজ্রপাতে অন্তত ২৭ জনের প্রাণহানি ও আরো অন্তত ৩৪ জন আহত হয়েছে। ভারতের কর্মকর্তারা শনিবার একথা জানান। খবর বার্তা সংস্থা সিনহুয়া’র।

রাজ্যের সাহারসা, উত্তর দ্বারভাঙ্গা, পূর্ব চম্পারন ও সমস্তিপুর জেলায় এই সব হতাহতের ঘটনা ঘটে।

পাটনার এক কর্মকর্তা বলেন, ‘বিহারে বজ্রপাতে মৃতের সংখ্যা বেড়ে ২৭ জনে দাঁড়িয়েছে। সাহারসা জেলায় সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে। এখানে ৮ জন মারা গেছে।’

অল-ইন্ডিয়া রেডিও’র খবরে জানায়, স্থানীয় সরকার নিহতদের পরিবারের সদস্যদের প্রত্যেককে ৫ হাজার ৯২৩ মার্কিন ডলার করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছে।

খবরে বলা হয়েছে, ঝড়ে আম, লিচু ও ভুট্টসহ ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

শনিবার ঢাকায় জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন বিএনপির এই নেতা।

সরকার খালেদা জিয়াকে মানসিকভাবে কষ্ট দিয়ে জাতীয় নির্বাচনের বাইরে রাখার উদ্দেশ্যেই তার জামিন বিলম্ব করছে বলে অভিযোগ করেন ব্যারিস্টার মওদুদ।

সাবেক এই আইনমন্ত্রী আরও বলেন, ‘বিএনপি খালেদা জিয়ার মামলা খারিজ চায় না, জামিন চায়। খালেদা জিয়ার জামিন বিলম্বিত করা সরকারের হীনম্মন্যতার পরিচয়ই বহন করে।’

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিশেষ আদালত। এরপর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরোনো কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে তাকে সেখানেই রাখা হয়েছে। এ মামলায় হাইকোর্টে জামিন পান খালেদা জিয়া। তবে মামলার বাদী রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশন এ আদেশের বিরুদ্ধে আবেদন করলে আপিল বিভাগে তাঁর জামিন আটকে যায়।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।