TadantaChitra.Com | logo

৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ঝালকাঠিতে শহীদ মিনার ভাঙ্গার অভিযোগে আদালতে মামলা

প্রকাশিত : অক্টোবর ১৯, ২০২০, ১২:২৪

ঝালকাঠিতে শহীদ মিনার ভাঙ্গার অভিযোগে আদালতে মামলা

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠি সুগন্ধা আদর্শ পৌর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি, ম্যানেজিং কমিটির জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক শারমিন মৌসুমি কেকাসহ ১৫ জনের বিরুদ্ধে এবার দ্রুতো বিচার আইনে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

বিদ্যালয়ের শহীদ মিনার ভাঙ্গার অভিযোগে ঘটনার ২মাস ১০দিন পর সুগন্ধ্যা পৌর আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের আলোচিত প্রধান শিক্ষিকা রিতা মন্ডল বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে দায়েরকৃত মামলায় দ্রুতো বিচার আইনের ২ এর ই ও ৪/৫ ও দ:বি: ৪২৭/১৪৮/ ১০৯ ধারায় অভিযোগ করেছে।

আদালতের বিচারক এ.এইচ.এম ইমরানুর রহমান অভিযোগখানা এজাহার হিসাবে গ্রহন করে তদন্ত পূর্বক প্রতিবেদন প্রদানের জন্য ঝালকাঠি থানার অফিসার ইনচার্জ কে নির্দেশ দিয়েছে বলে আইনজীবী সূত্রে জানাগেছে।

মামলায় বিএনপি নেতা আনিচুর রহমান তাপু, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি শারমিন মৌসুমি কেকা ও যুবমহিলা লীগ নেত্রী ফাতেমা শরীফসহ অজ্ঞাত ১২/১৪জনকে আসামী করা হয়েছে।

আসামীরা গত ১৪ আগষ্ট সুগন্ধা আদর্শ পৌর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শহীদ মিনারটি ভেঙ্গে ফেলে সেখানে বানিজ্যিক ভবন ও ষ্টল নির্মান শুরু করে। বিদ্যালয়ের আলোচিত প্রধান শিক্ষিকা ও মামলার বাদী রিতা মন্ডলসহ সাক্ষীরা তাদের ভয়ে এতে বাধা দিতে বা প্রশাসনকে জানাতে সাহস পায়নি।

মামলায় বিদ্যালয়ের ৪জন শিক্ষক ও বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি সানাউল হক সানু গাজী সাক্ষী হিসাবে অন্তর্ভূক্ত রয়েছেন।

এদিকে মামলার বিষয়ে সুগন্ধা আদর্শ পৌর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ও জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক শারমিন মৌসুমি কেকা জানায়, তিনি জেলা পরিষদের সদস্য হওয়ার পর বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলে ২লাখ টাকা বরাদ্ধ করিয়ে শহিদ মিনার নির্মান করেন।

বিদ্যালয়ের বাউন্ডারী ওয়াল, স্বাস্থসম্মন বাতরুম, টিচার রুম ও প্রধান শিক্ষকের রুম আধুনিকায়নসহ সব নতুন ফার্নিচার বরাদ্ধ করান। তার কমিটির মেয়াদ শেষ হওয়ার প্রায় ১০ দিন পর প্রধান শিক্ষিক রিতা মন্ডল তার নির্দেশিত নোটিশ টানিয়ে মিনার অপসারন করিয়ে এখোন নিজের দায় এ্যাড়াতে আমার রাজনৈতিক প্রতিপক্ষ একটি চক্রর সাথে মিলে ষড়যন্ত্রমূলক মামলা করেছে বলে দাবী করেন।

সংবাদটি শেয়ার করুন...


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্তচিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।