TadantaChitra.Com | logo

১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ঝালকাঠিতে সাংবাদিকদের একাধিক জিডি

প্রকাশিত : অক্টোবর ২৫, ২০২০, ১৩:২৫

ঝালকাঠিতে সাংবাদিকদের একাধিক জিডি

নিজস্ব  প্রতিবেদক  : গত দুই দিনে ঝালকাঠির বেশ কয়েকজন সাংবাদিক থানায় পাল্টাপাল্টি অভিযোগ ও একাধিক জিডি দায়েরের ঘটনায় স্থানীয় সাংবাদিকসহ বিভিন্ন মহলের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

সর্বশেষ গত ২৪ অক্টোবর শনিবার সাংবাদিকদের একটি ক্লাবের সেক্রেটারী ক্লাবের ড্রয়ারে রাখা তার নিবন্ধীত সিম ০১৫২১৩১৬৮৬৮ নাম্বারসহ মোবাইল সেট লোপাটের অভিযোগে ঝালকাঠি থানায় একটি জিডি (নং-৮৯২) দায়ের করেছে।

একই দিন সিম ০১৫২১৩১৬৮৬৮ নাম্বার দিয়ে পরিচালিত একটি ফেসবুকে ‘ডিএমসি রামসাগর রাজশাহী (উসপ জধসংধমড়ৎ জধলংযধযর) আইডি খুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে অশ্লীল ও কুরুচীপূর্ন পোষ্ট দেয়ার অভিযোগে ক্লাবের সিনিয়র সদস্য আইনজীবী ও সাংবাদিক মানিক আচার্য্য থানায় একটি জিডি (নং-৮৯৪) দায়ের করেছে।

অন্যদিকে গত ২৩ অক্টোবর শুক্রবার রিপোটার্স ইউনিটি (আ-ম গ্রুপ)এর সভাপতি আলআমিন তালুকদার তাকে নানারকম হুমকি-ধূমকি অভিযোগে শহরের পূর্বচাদকাঠি জেলেপাড়ার বাসিন্ধা মনির হোসেনের নামে ঝালকাঠি থানায় একটি জিডি (নং-৮৭৫তাং-২৩-১০-২০২০)দায়ের করেছে। ভবিষ্যত আইনগত প্রয়োজনের কথা উল্লেখ করে পরপর দায়েরকৃত এসব সাধারন ডায়রির ঘটনায় ঝালকাঠির সাংবাদিকদের মধ্যে এ মিশ্র প্রতিক্রিয়া দিয়ে দিয়েছে।

একটি ক্লাবের সেক্রেটারীর সাংবাদিক এড. আক্কাস সিকদার সাধারন ডায়রীতে উল্লেখ করেছে, তার নামে নিবন্ধীত একটি টেলিটক সিম (যার নাম্বার ০১৫২১৩১৬৮৬৮) সহ একটি মোবাইল সেট গত মার্চ মাসে উক্ত ক্লাবের একটি ড্রয়ারে রাখা ছিল।

গত ২৩ অক্টোবর ২০২০ইং শুক্রবার থেকে সেটা খুজে না পাওয়ায় সিম উত্তোলন ও ভবিষ্যত আইনগত প্রয়োজনে গত ২৪ অক্টোবর শনিবার সকালে থানায় উপস্থিত হয়ে তিনি এ জিডি (নং-৮৯২) দায়ের করেছে।

  একই দিন ক্লাবের সিনিয়র সদস্য ও এড মানিক আচার্য্যরে সাধারন ডায়রীতে উল্লেখ করা হয়েছে, গত ২৩ অক্টোবর ০১৫২১৩১৬৮৬৮ নাম্বার দিয়ে পরিচালিত একটি ফেসবুকে ‘ডিএমসি রামসাগর রাজশাহী (উসপ জধসংধমড়ৎ জধলংযধযর) আইডি দিয়ে তার ছবি ব্যবহার করে ও স্থানীয় আরো কয়েকজন সম্মানিত ব্যাবসায়ী ও সাংবাদিকরে নাম উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে অশ্লীল ও কুরুচীপূর্ন পোষ্ট দিয়ে তাদের হয়রানি করা হচ্ছে।

এ বিষয়ে পরবর্তিতে আইনগত প্রয়োজনে শনিবার দুপুরে জিডি (নং-৮৯৪) দায়ের করেন।  এছাড়া সাম্প্রতিক সময়ে ঝালকাঠিতে কর্মর বেশ কয়েকজন সাংবাদিক বিভিন্ন অভিযোগে সদর থানায় অর্ধডজন জিডি দায়ের করেছেন। যার মধ্যে কয়েকটি জিডির সত্যতা থাকায় আদালত পর্যন্ত গড়িয়েছে।

সংবাদটি শেয়ার করুন...


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্তচিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।