TadantaChitra.Com | logo

১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

কোম্পানীগঞ্জে ভাই-ভাই বিরোধে এতিমখানায় তালা, বিপাকে শিক্ষার্থীরা!

প্রকাশিত : নভেম্বর ০৯, ২০২০, ১৮:৩৯

কোম্পানীগঞ্জে ভাই-ভাই বিরোধে এতিমখানায় তালা, বিপাকে শিক্ষার্থীরা!

বুরহান উদ্দিন মুজাক্কির, নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জে দুই ভাইয়ের মধ্যে জায়গা নিয়ে বিরোধের জেরে প্রভাবশালী একটি চক্র এতিম খানায় ঝুলিয়ে দিলো তালা।

এতে করে এতিম শিক্ষার্থীদের পড়াশোনা ও খাবার নিয়ে বেকায়দায় পড়েছে এতিমখানা কতৃপক্ষ।
জানা যায়, উপজেলার চরপার্বতী ২ নং ওয়ার্ডে অবস্থিত “রহিম মিয়া এতিম খানা” ১৯৮৮ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে সুনামের সাথে চলছিলো প্রতিষ্ঠানটি।
অসহায় এবং এতিম শিশুদের শিক্ষার উদ্দেশ্যে এটি প্রতিষ্ঠিত করেন হাফেজ আবদুর রহিম খাঁন। প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন এলাকার অসহায় ও এতিম শিশুরা এখানে অধ্যয়ন করে আসছে।

সম্প্রতি আবদুল মালেক খাঁন ও প্রতিষ্ঠাতা রহিম খাঁনের মধ্যে পৈত্রিক সম্পত্তি নিয়ে বিরোধ দেখা দেয়। বিরোধের জেরে এতিমখানার গেট করার সময় বাধা দেন আবদুল মালেক খাঁনের কেয়ারটেকার হারুন খাঁন সেন্টু।
এসময় শুক্রবার( ৫ নভেম্বর) বেলা ১১ টার সময় আবদুল মালেক খাঁন প্রবাসে থাকায় তার কেয়ারটেকার হারুন খাঁন সিন্টু এতিমখানা অফিসে তালা ঝুলিয়ে দেন।
জানা যায়, হারুন খাঁন সেন্টু দীর্ঘদিন তার এলাকায় রাজনৈতিক দলের পরিচয় দিয়ে নানারকম অন্যায় ও অনিয়ম করে যাচ্ছেন। তার কর্মকান্ডে ইতিমধ্যে অতিষ্ঠ স্থানীয় এলাকাবাসী।

এবিষয়ে স্থানীয় ইউপি সদস্য এনামুল হক হকসাব এর কাছে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মাদ্রাসায় তালা লাগিয়ে দেওয়ার বিষয়টি আমি শুনেছি। তবে এটি তাদের কোনো ভাবেই ঠিক হয়নি। এ বিষয়ে এতিমখানা পরিচালনা কমিটির সেক্রেটারি কাজী হানিফের কাছে জানতে চাইলে তিনি জানান, ওনাদের দুই ভাইয়ের ভিতর জায়গা-জমি নিয়ে জামেলা রয়েছে। তবে জামেলা প্রতিষ্ঠানের সাথে নয়।কি কারনে প্রতিষ্ঠানের অফিসে তালা দেয়া হয়েছে আমার বোধগম্য নয়। এতিমখানা মুহতামিম আবদুল্লাহ জানান, মাদ্রাসায় তালা দেয়ায় খুব বেকায়দায় আছি। এতিমদের এ মাদ্রাসা পরিচালনা হয় এ অফিস থেকে। অফিসে তালা মেরে দেয়ায় প্রতিষ্ঠানটি পরিচালনা অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। আবাসিকে থাকা শতাধিক ছাত্রের খাবার ব্যাবস্থায়ও প্রভাব পড়ছে। আমরা দ্রুত সমস্যাটির সমাধান চাই।

সংবাদটি শেয়ার করুন...


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্তচিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।