TadantaChitra.Com | logo

১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ভোলায় দুর্ধর্ষ ডাকাত নুরে আলম গ্রেপ্তার

প্রকাশিত : নভেম্বর ১২, ২০২০, ০৩:১৭

ভোলায় দুর্ধর্ষ ডাকাত নুরে আলম গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : ভোলার চরাঞ্চলবাসী ও নদীর জেলেদের আতঙ্ক দুর্ধর্ষ ডাকাত মাহে আলম ওরফে নুরে আলমকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। ভোলা জেলার গোয়েন্দা শাখা (ডিবি)’র উপ- পরিদর্শক জাকির হোসেনের নেতৃত্বে ডিবি পুলিশের একটি চৌকশ দল বিশেষ অভিযান চালিয়ে ৬ নভেম্বর চরফ্যাশনের উত্তর মাদ্রাজ থেকে ডাকাত নুরে আলমকে গ্রেপ্তার করেন। ডিবি সূত্র জানায়, দুর্ধর্ষ ডাকাত নুরে আলমের বিরুদ্ধে ভোলার চর নামক এলাকায় ডাকাতি ও কৃষককে কুপিয়ে রক্তাক্ত করার ঘটনায় মামলা রয়েছে।

আদালত ওই মামলার তদন্তভার ডিবি পুলিশের কাছে হস্তান্তর করলে গোয়েন্দা দল ডাকাত মাহে আলম ওরফে নুরে আলমকে গ্রেপ্তার করতে সক্ষম হন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসিআই জাকির হোসেন জানান, ডাকাত নুরে আলম ছদ্মনাম রেখে বিভিন্ন জায়গায় মাহে আলম নামে অপরাধ কর্ম চালাত। এ মামলার বাদী শাহিন খান আসামী নুরে আলমকে সনাক্ত করার পরই আমরা তাকে গ্রেপ্তার করতে সক্ষম হই।

মামলার সূত্রে জানা যায়, বিগত ১৭ জুলাই লক্ষীপুরের দুর্ধর্ষ ডাকাত শেখ হারেছ সর্দারের নেতৃত্বে ডাকাত ওহাব আলী ও মাহে আলম ওরফে নুরে আলমসহ ১৫/১৬ জনের অস্ত্রধারী দস্যু বাহিনী জেলাসদরের ভোলার চং নামক এলাকায় হামলা করে সেখানকার বাসিন্দা শাহিন খানের মাছ ঘাট, মুদি দোকান ও অপর বাসিন্দা রাসেল খানের গরুর খামার ভাংচুর ও লুটপাট নিয়ে যায়। এসমস্ত ডাকাতরা চরের নিরীহ মানুষকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক জখম ও রক্তাক্ত করে। ঘটনার সময় ডাকাত নুরে আলম চরের বাসিন্দা করিমকে হত্যার উদ্দেশ্যে কুপিয়ে জখম করে। আশংকাজনক অবস্থায় তাকে বরিশাল সেবাচিমে নিয়ে ভর্তি করা হয়। অপর ডাকাত হারেছ সর্দার ও ওহাব আলী ডেইরী ফার্মের তত্ত্বাবধায়ক মিন্টু খানকে এলোপাথাড়ি কুপিয়ে ফেলে রেখে যায়। মাছ ঘাট, মুদির দোকান লুণ্ঠন ও ডেইরী ফার্মের ১৫টি গরু লুট শেষে ডাকাত দল চরের জনপদে গুলি ফুটিয়ে উল্লাস করেছে বলে চরবাসী জানিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ডাকাত মাহে আলম ওরফে নুরে আলম ও তার সঙ্গীদের বিরুদ্ধে ভোলা, বরিশাল, লক্ষীপুর, নোয়াখালীসহ বিভিন্ন জেলায় চুরি, ডাকাতি, লুণ্ঠনসহ নানান অপরাধে ডজন খানেক মামলা রয়েছে। এদিকে ডাকাত নুরে আলমকে গ্রেপ্তারের খবরে ভোলার চরের কৃষক ও নিরীহ বাসিন্দাদের মাঝে স্বস্তি ফিরে এসেছে। মানুষ মিষ্টি বিতরণ করে আল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপন করেছেন।

ওদিকে নির্ভর যোগ্য সূত্রে জানা গেছে, ভয়ংকর ডাকাত নুরে আলম গ্রেপ্তারের পর তাকে জামিনে মুক্ত করতে ডাকাতদের সেল্টারদাতা রাঘববোয়াল চক্র দৌড়ঝাঁপ শুরু করেছে।তারা বিভিন্ন কৌশলে ডাকাত নুরে আলমকে মুক্ত করতে যেন মরিয়া হয়ে উঠেছে।

চরের ভুক্তভোগী মানুষ বলেন, কুখ্যাত ডাকাত মাহে আলম ওরফে নুরে আলম জামিনে ছাড়া পেলে ভোলার চরে ফের তাণ্ডবলীলা চালাবে। কৃষকের রক্তে রঞ্জিত হবে চরের পলিমাটি। চরবাসী সেখানকার কুখ্যাত ডাকাত হারেছ সর্দার ও ওহাব আলীসহ সকল দস্যু বাহিনীকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছেন।

সংবাদটি শেয়ার করুন...


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্তচিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।