TadantaChitra.Com | logo

৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

গণতন্ত্রের নামে একদলীয় ফ্যাসিবাদে আক্রান্ত দেশ : মির্জা ফখরুল

প্রকাশিত : ডিসেম্বর ০৫, ২০২০, ১১:১৮

গণতন্ত্রের নামে একদলীয় ফ্যাসিবাদে আক্রান্ত দেশ : মির্জা ফখরুল

নিজস্বপ্রতিবেদক : স্বৈরাচার পতনের মধ্য দিয়ে বহুদলীয় গণতন্ত্রের পথচলা শুরু হলেও গণতন্ত্রের দুশমনেরা চুপ করে বসে নেই। বারবার অপশক্তিগুলো গণতন্ত্রকে বিপর্যস্ত করে দেশের অগ্রগতিকে বাধাগ্রস্ত করতে চেয়েছে।

স্বৈরাচার পতন দিবস (৬ ডিসেম্বর)  উপলক্ষে দেয়া বিবৃতিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

বিএনপির মহাসচিব বলেন, আমাদের গণতন্ত্র বারবার হোঁচট খেয়েছে তার অগ্রযাত্রায়। কিন্তু এদেশের গণতন্ত্রপ্রিয় মানুষ সব বাধাকে অতিক্রম করে গণতন্ত্রের পথচলাকে নির্বিঘ্ন করেছে। বলেন, নিষ্ঠুর কর্তৃত্ববাদী একদলীয় শাসনের চরিত্রগুলো ক্রমশ ফুটে উঠছে বর্তমান শাসক গোষ্ঠীর আচরণে।

মির্জা ফখরুল বলেন, একতরফা নির্বাচন করে মানুষের নাগরিক স্বাধীনতাকে বিপন্ন করেছে সরকার। গণতন্ত্রের নামে একদলীয় ফ্যাসিবাদে আক্রান্ত দেশ। গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে দেয়া হয়েছে ক্ষমতাকে চিরস্থায়ী করার জন্য। সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে তাদের সে আয়োজন নস্যাৎ করে দিতে হবে। স্বৈরাচার পতন দিবসে এটাই হোক  দৃপ্ত শপথ।

বিবৃতিতে ফখরুল বলেন, ১৯৯০ সালের ৬ ডিসেম্বর স্বৈরাচার পতনের মধ্য দিয়ে অর্জিত হয়েছিল আবারও বহুদলীয় গণতন্ত্রের পথচলা। শুরু হয় সাংবিধানিক ধারাবাহিকতা। এই দিনে গণতন্ত্রের দুশমনেরা পরাজিত হলেও তারা চুপ করে বসে নেই এখন। দেশের শত্রুরা খালেদা জিয়াকে  চক্রান্তমূলকভাবে অন্তরীণ করে রেখেছে। চলমান সংগ্রামের এখন মূল লক্ষ্য গণতন্ত্র ও দেশনেত্রীর মুক্তির আন্দোলনকে বেগবান করা।

বিবৃতিতে বিএনপি মহাসচিব দীর্ঘ নয় বছরের স্বৈরাচারবিরোধী ছাত্র গণআন্দোলনে আত্মহুতি দানকারী বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্তচিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।