TadantaChitra.Com | logo

১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

ফের জনতা ব্যাংকের এমডি ও সিইও পদে আব্দুছ ছালাম আজাদ

প্রকাশিত : ডিসেম্বর ১০, ২০২০, ১৫:৪৮

ফের জনতা ব্যাংকের এমডি ও সিইও পদে আব্দুছ ছালাম আজাদ

তদন্ত চিত্র : মো. আব্দুছ ছালাম আজাদ গতকাল দ্বিতীয় মেয়াদে জনতা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে যোগদান করেছেন। ২০১৭ সালের ৫ ডিসেম্বর তিনি প্রথম মেয়াদে জনতা ব্যাংকে এমডি ও সিইও হিসেবে যোগদান করেন। তার আগে তিনি একই ব্যাংকের ডিএমডি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ কৃষি ব্যাংকে উপব্যবস্থাপনা পরিচালক ছিলেন।

বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছালাম আজাদ ১৯৮৩ সালে জনতা ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। জনতা ব্যাংকের মাঠপর্যায়ের বিভিন্ন শাখার প্রধানসহ বিভিন্ন কর্মস্থলে দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া প্রধান কার্যালয়সহ বিভিন্ন শাখা ও বিভাগের মহাব্যবস্থাপক হিসেবেও তিনি দায়িত্ব পালন করেন। দেশ-বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন ওয়ার্কশপ ও সেমিনারে তিনি অংশগ্রহণ করেন। তিনি সংযুক্ত আরব আমিরাত, ইতালি, যুক্তরাষ্ট্র, সৌদি আরব, সিঙ্গাপুর, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন।

মো. আব্দুছ ছালাম আজাদ ১৯৫৮ সালে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি পাবনা এডওয়ার্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি ভাষা ও সাহিত্যে সম্মানসহ স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশের একজন ডিপ্লোমায়েড অ্যাসোসিয়েট।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।