TadantaChitra.Com | logo

১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

রাজধানীতে প্রশাসনের নাকের ডগায় তারেকের রমরমা মাদক হাট!

প্রকাশিত : মার্চ ১০, ২০২১, ১৮:০৭

রাজধানীতে প্রশাসনের নাকের ডগায় তারেকের রমরমা মাদক হাট!

অনলাইন ডেস্ক: রাজধানীতে প্রকাশ্য দিবালোকে মাদকের হাট অবশ্য নতুন কিছু নয়। কিন্ত আশ্চর্য লাগে তখন, যখন মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর ও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী সেগুলো দেখেও না দেখার ভান করে চোখে কাঠের চশমা লাগিয়ে চলে। কাওরান বাজার রেলওয়ে বস্তিতে প্রকশ্যেই পথচারীদের ডেকে বিক্রি করা হচ্ছে মাদকদ্রব্য। অথচ পুলিশ স্বাচ্ছ্ন্দে তা অস্বীকার করে বলছে ভিন্ন কথা!

সারাদেশে মাদকের বিষাক্ত ছোবল শেষ করে দিচ্ছে তারুণ্যের শক্তি ও সম্ভাবনা। শুধু শহরেই নয়, গ্রামেও ছড়িয়ে পড়েছে মাদক। মরণ নেশার বিস্তারে সমাজে একদিকে যেমন অপরাধ বাড়ছে, তেমনিভাবে তৈরি হচ্ছে বিশৃঙ্খলা। ব্যক্তি ও পারিবারিক জীবনের অবক্ষয়, প্রত্যাশার সঙ্গে প্রাপ্তির অসামঞ্জস্যতা, হতাশা এবং মূল্যবোধের অভাবের সুযোগ নিয়ে মাদক তার বিষাক্ত হাত বাড়িয়ে দিয়েছে তরুণ সমাজের প্রতি।

যতই দিন যাচ্ছে ততই নেশাগ্রস্থদের সংখ্যা বেড়ে চলেছে। এ নেশা ছড়িয়ে পড়ছে স্কুল, কলেজ ও বিশ্ব বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে। মাদকের আগ্রাসনে আমাদের তরুণ সমাজ আজ বিপর্যস্ত। মাদকের করাল গ্রাসে দিনে দিনে ফুরিয়ে আসছে আমাদের জাতীয় অস্তিত্ব। সক্রিয় মাদক সিন্ডিকেটগুলো বাংলাদেশেরর বিভিন্ন সীমান্ত থেকে সীমান্তরক্ষীদের দৃষ্টি ফাঁকি দিয়ে কিংবা সীমান্তরক্ষীদের ম্যানেজ করে মদ, গাঁজা, ফেনসিডিল, ইয়াবা, রেকটিফাইড স্পিরিট, হেরোইন ও নেশাজাতীয় ট্যাবলেট দেদারছে নিয়ে আসছে দেশের অভ্যন্তরে। এর মধ্যে সিংহভাগই ভারতীয় ফেনসিডিল ও ইয়াবা। আর এর নেপথ্যে তারেক ওরফে মানিক ওরফে তারেক মাহমুদ নামের এক মাকক ব্যবসায়ীর জড়িত রয়েছে। তার গ্রামের বাড়ী মুন্সিগঞ্জ জেলার লৌহজং হলেও সে রাজধানী জুরেই তার শক্তিশালী সিন্ডিকেট রয়েছে। তার বিরুদ্ধে আরো অভিযোগ রয়েছে, সে ফেইসবুকে মেয়েদের সাথে সর্ম্পক করে এবং সে সকল মেয়েদের ব্ল্যাকমেইল করে তাদের দিয়ে পতিতা বৃত্তি করায়। তার মাদক সিন্ডিকেটের অনেকেই কারাগারে থাকলেও এই মাদক সম্রাট প্রকাশ্যই ঘুরে বেড়াচ্ছে। তাকে নিয়ে আমাদের অনুসন্ধান অব্যাহত,, বিস্তারিত পর্ববর্তীতে।

 


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।