TadantaChitra.Com | logo

১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

ভোট আজ নির্বাসনে : আব্দুস সালাম

প্রকাশিত : মার্চ ২২, ২০২১, ১৬:২৬

ভোট আজ নির্বাসনে : আব্দুস সালাম

মোশারফ হোসেন :  স্বাধীনতার ৫০ বছরেও স্বাধীনতার বিন্দুমাত্র সুফল পায়নি দেশের মানুষ। এমনকি সূবর্ণ জয়ন্তীর কর্মসূচী পালনেও বাঁধা দিচ্ছে অনির্বাচিত ফ্যাসীবাদী সরকার। তারা মানুষ দেখলেই ভয় পায়। স্বাধীন বাংলাদেশ নয়,পাকিস্তানের শাসন ক্ষমতায় বসতে চেয়েছিলো তৎকালীন নেতা শেখ মুজিবুর রহমান ও তাঁর দল আওয়ামী লীগ। শুধু জাতির পিতার নাম পরিবর্তনের জন্য আমরা যুদ্ধ করি নাই। যে গণতন্ত্র ও ভোটের অধিকারের জন্য আমরা যুদ্ধ করলাম,সে ভোট আজ নির্বাসনে।

শনিবার (২০ মার্চ)জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী অডিটোরিয়ামে, “বাংলাদেশ জাতীয়তাবাদী গণতান্ত্রিক ফোরাম” আয়োজিত এক আলোচনা সভায় সরকারকে অফিযোগ করে প্রধান অতিথি হিসেবে এমন বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম।

তিনি আরও বলেন,শেখ মুজিব নিজেই বলেছেন,আওয়ামী লীগ চাটার দল। তিনি গাজীকে বলেছিলেন,সাড়ে সাত কোটি কম্বল আনলাম,আমারটা গেল কই?? আব্দুস সালাম আরও বলেন,আমাদের কাছে মুক্তিযুদ্ধের গল্প করে লাভ নাই!! আমরা মেজর জিয়ার ডাকেই মুক্তিযুদ্ধে নেমেছিলাম। জিয়া ক্যু করে ক্ষমতায় আসেননি। তাঁকে জনগন ক্ষমতায় বসিয়েছেন বলে দাবী করেন তিনি। আওয়ামীলীগ গণতন্ত্র হত্যা করেছে এবং আওয়ামী লীগ সবকিছু কেড়ে নিয়েছেন আর বিএনপি সবকিছু ফিরিয়ে দিয়েছেন বলেও দাবী করেন তিনি।

সংগঠনের সিনিয়র সহসভাপতি হুমায়ুন কবির মুকুলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন– বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া,বিএপির সহ- সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল,সহ ত্রাণ ও পূনর্বাসন সম্পাদক নেওয়াজ হালিমা অারলী,মহানগর দক্ষিণ বিএনপির দপ্তর সম্পাদক সাইদুর রহমান মিন্টু ও ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক আবুল হাসান সহ সংগঠনের নানা পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন।

অধ্যক্ষ সেলিম ভূঁইয়া বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান মানেই বাংলাদেশ। তাই তাঁর নাম এই ফ্যাসীবাদী সরকার মুছে দিতে পারবে না।

এ বছরেও ১২ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে জিয়ার নাম মুছে দেয়া হয়েছে বলে অভিযোগ করেন তিনি। সময় হলে জনগনও তাদের নাম মুছে দিবে বলে হুশিয়ার করেন এই শিক্ষক নেতা। শহীদুল ইসলাম বাবুল বলেন,-ডিম আগে না মুরগী আগে তা না ভেবে অর্থাৎ নেতারা আগে নামবেন না কর্মীরা আগে নামবেন, তা না ভেবে সবাইকে ঐক্যবদ্ধভাবে ফ্যাসীবাদ মোকাবেলায় মাঠে নামার আহবান জানান।

সংগঠনের সাধারণ সম্পাদক নাসির জামান খাঁনের পরিচালনায় সংগঠনের সহসভাপতি প্রফেসর নায়লা ইসলাম ও প্রফেসর সৈয়দা রোমেনা হোসেন প্রমূখ বক্তব্য রাখেন। সংগঠনের সভাপতি দেলোয়ার হোসেন বিশেষ কাজে দেশের বাইরে আছেন বলে জানান আয়োজকরা ।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।