TadantaChitra.Com | logo

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ওজনে কারচুপির অপরা‌ধে ৫৪ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত : এপ্রিল ০৪, ২০২১, ১৭:১০

মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ওজনে কারচুপির অপরা‌ধে ৫৪ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : বেশি দামে পণ্য বিক্রি, মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ওজনে কারচুপির অপরা‌ধে ৫৪ প্রতিষ্ঠানকে চার লাখ টাকা জ‌রিমানা ক‌রে‌ছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। রোববার (৪ এপ্রিল) ঢাকা মহানগরসহ সারাদেশে অভিযান চালিয়ে এ জ‌রিমানা ক‌রা হয়।

রাজধানীর বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল এবং ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার, মো. মাগফুর রহমান ও মাহমুদা আক্তার। এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

ভোজ্যতেল, চালসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কি না তা অভিযানে মনিটরিং করা হয়। এছাড়া পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সঙ্গে বিক্রয় রশিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, অনিবন্ধিত ওষুধ বিক্রিসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশে ৫৪টি প্রতিষ্ঠানকে তিন লাখ ৯৯ হাজার টাকা জরিমানা করা হয়।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।