TadantaChitra.Com | logo

১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

কাল ঢাকাসহ সব সিটিতে চলবে গণপরিবহন

প্রকাশিত : এপ্রিল ০৬, ২০২১, ১৬:৪৮

কাল ঢাকাসহ সব সিটিতে চলবে গণপরিবহন

অনলাইন ডেস্ক: আগামীকাল বুধবার (৭ এপ্রিল) থেকে ঢাকাসহ দেশের সব সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন চলবে। সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সিটি এলাকার মধ্যে গণপরিবহন চলাচল করবে।

মঙ্গলবার (৬ এপ্রিল) সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিওবার্তায় এ কথা জানিয়েছেন।

করোনাভাইরাসের বিস্তার রোধে গত সোমবার (৫ এপ্রিল) থেকে লকডাউন কার্যকরের পর ঢাকাসহ সারাদেশে গণপরিবহন বন্ধ করে দেয়া হলে কর্মস্থলমুখী মানুষ ব্যাপক ভোগান্তিতে পড়ে। এ নিয়ে নানা পরিসরে আলোচনা চলছিল। এরই পরিপ্রেক্ষিতে সকাল-সন্ধ্যা গণপরিবহন চালুর ঘোষণা এলো।

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, ঢাকাসহ দেশের সব সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন চলবে। তবে ওই সব গণপরিবহন সিটি এলাকার বাইরে যেতে পারবে না এবং বাইরে থেকে অন্য কোনো গণপরিবহন সিটি এলাকায় ঢুকতে পারবে না। সিটি করপোরেশনের আওতার বাইরে কোনো গণপরিবহন চলাচল করবে না।

গত বছরের মার্চে দেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হওয়ার পর তখন দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। সারাদেশে যান ও জনচলাচলে কড়াকড়ি আরোপ করা হয়। মাঝে সংক্রমণ পরিস্থিতির কিছুটা উন্নতি হলে কড়াকড়ি শিথিলের পাশাপাশি ধীরে ধীরে গণপরিবহন চলাচল স্বাভাবিক করে দেয়া হয়।

কিন্তু গত মার্চের শেষ দিক থেকে দেশে সংক্রমণ ও মৃত্যুর আকস্মিক উর্ধ্বগতি দেখা যাচ্ছে। হাসপাতালগুলোতে রোগীর ভিড় বাড়তে থাকার পরিপ্রেক্ষিতে সরকার ৫ এপ্রিল থেকে সারাদেশে লকডাউন ঘোষণা করে। এরই অংশ হিসেবে সারাদেশে গণপরিবহনসহ জরুরি সেবার বাইরে সব ধরনের পরিবহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

তবে সেই সিদ্ধান্তের দুদিনের মাথায়ই অবস্থানে কিছুটা পরিবর্তন আনল সরকার। জনভোগান্তি বিবেচনায় নিয়ে সিটি এলাকায় গণপরিবহন চলাচলের সিদ্ধান্ত নিয়েছে তারা।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।