TadantaChitra.Com | logo

১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

ভোলা জজ কোর্টে নিয়োগের নামে অনিয়ম – বানিজ্য

প্রকাশিত : এপ্রিল ০৭, ২০২১, ১০:২৬

ভোলা জজ কোর্টে নিয়োগের নামে অনিয়ম – বানিজ্য

ভোলা প্রতিনিধি : ভোলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের গত ১৪/০৭/২০১৬ খ্রিঃ তারিখের ৩৫৯ নং স্মারকের প্রচারিত জেলা জজ আদালতের ০১ (এক) টি স্টেনোগ্রাফার, ০৪ (চার) টি জারীকারক, ০৭ (সাত) টি নিম্নমান সহকারী কাম-কম্পিউটার অপারেটর ও ০২ (দুই) টি অফিস সহায়ক পদ পূরণের লক্ষ্যে ০২/০৪/২০২১ উল্লেখিত পদের প্রায় ৩০০০ (তিন হাজার) পরীক্ষার্থীর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরেদিন ০৩/০৪/২০২১ তারিখ লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ফলাফল দেওয়া হয়। উত্তীর্ণ প্রার্থীদের কম্পিউটার টাইপ ও মৌখিক পরীক্ষার ঐ দিন বিকাল ৪ টা থেকে শুরু করে রাত ১০ টা পর্যন্ত নেয়া হয়। ০৪/০৪/২০২১ তারিখে চূড়ান্ত উত্তীর্ণদের তালিকা নোটিশে না টানিয়ে জেলা জজ এর কার্যালয়ের অফিস আদেশ ৬০, ৬১, ৬২ ও ৬৩ নং স্মারকে ১৪ ( চৌদ্দ) জন কে নিয়োগ দেওয়া হয় এবং ঐ দিন রাতেই (সিভিল সার্জন কর্তৃক মেডিকেল বোর্ড প্রার্থীর স্বাস্থ্য পরীক্ষা ছাড়া তাদের যোগদান নেওয়া হয়।

উল্লেখ্য যে, বাংলাদেশ সুপ্রীম কোর্ট হাইকোর্ট বিভাগ, ঢাকা এর সার্কুলার নং-০৮/২০১৫ তারিখ-০৭/০৬/২০১৫ খ্রিঃ তে বলা আছে, জেলা পর্যায়ে ৩য় ও ৪র্থ শ্রেনীর কর্মচারী নিয়োগের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলায় স্থায়ীভাবে বসবাসকারী প্রার্থীদের নিয়োগ প্রদানে বাধ্যবাধকতা রয়েছে। কিন্তু এখানে ১৪ জনের মধ্যে ০৭ (সাত) জেলার বাহিরের প্রার্থী।

গত ০৫/০৪/২০২১ লকডাউনে অফিস বন্ধের দিন ০৪/০৪/২০২১ তারিখ দিয়ে অফিস আদেশ নং-৬৪, ৬৫ ও ৬৬ মাধ্যমে নিয়োগ সংক্রান্ত বাছাই কমিটির সুপারিশকৃত প্যানেল হইতে শূন্য পদের বিপরীতে অতিরিক্ত বিভিন্ন পদে আরও ১৮ জনকে নিয়োগপত্র দেওয়া হয়। এদের মধ্যে নিম্নমান সহকারী কাম-কম্পিউটার অপারেটর পদে মোঃ ওয়াহিদুর রহমান রোলনং-৩১৫, মোঃ মাহফুজুর রহমান রোলনং-৩৬৪, মোঃ গোলাম কিবরিয়া রোল নং-৬৩৪ দের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের তালিকায় নাম পাওয়া যায়নি পক্ষান্তরে জানা যায় যে, মোঃ গোলাম কিবরিয়া নিয়োগ ও বাছাই কমিটির সদস্য এর আপন ভাই।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের অনেকের অভিযোগ ৬০, ৬১, ৬২ ও ৬৩ অফিস আদেশে নিয়োগপ্রাপ্ত হলেন বিভিন্ন মহল থেকে সুপারিশ প্রাপ্ত এবং ৬৪, ৬৫ ও ৬৬ নং অফিস আদেশে নিয়োগপ্রাপ্ত হলেন নিয়োগ ও বাছাই কমিটি, জেলা জজ ও জেলা জজ আদালতের কিছু কর্মচারীদের নিয়োগ বাণিজ্যের ফসল, ভুক্তভোগিদের আবেদন বিষয়টি উর্ধবতন কর্তৃপক্ষ তদন্ত করে দেখবেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।