TadantaChitra.Com | logo

২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

পুরানো ভিডিও নিয়ে লাইভ, রিমান্ডে আজিজু

প্রকাশিত : এপ্রিল ০৯, ২০২১, ০৮:১৬

পুরানো ভিডিও নিয়ে লাইভ, রিমান্ডে আজিজু

অনলাইন ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি পেজ থেকে সম্প্রতি পুলিশের গাড়ি ভাঙচুরের একটি ভিডিও প্রচারের অভিযোগে করা মামলায় গ্রেফতার মো. আজিজুল হক ওরফে আজিজুল মোল্লা (৩২) নামে এক ব্যাক্তির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান এ রিমান্ড মঞ্জুর করেন।

শুক্রবার (৯ এপ্রিল) রমনা থানায় আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নিজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার আজিজুলকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে দশ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি পেজ থেকে গত ৫ এপ্রিল ‘লকডাউনে পুলিশের গাড়ি ভাঙচুরের’ একটি ভিডিও প্রচার হয়। ভিডিও লিংকে ক্লিক করে দেখা যায়, অজ্ঞাত কয়েকজন ব্যক্তি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা বিভাগের দক্ষিণখান থানা এলাকায় একটি পিকআপ-ভ্যান ভাঙচুর করছে।

পূর্বে ধারণ করা ওই ভিডিও সেদিন বিশেষ প্রক্রিয়ায় লাইভ হিসেবে প্রচার করে বিশৃঙ্খলা সৃষ্টিসহ আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর অভিযোগে একজনকে গ্রেফতার করে ডিএমপি গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। তার কাছ থেকে দুটি মোবাইল ফোনও জব্দ করে পুলিশ।

ডিএমপির গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের এডিসি আশরাফউল্লাহ বলেন, একটি স্বার্থান্বেষী মহল দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটানোর জন্য দুটি ফেসবুক পেজ থেকে আগের রেকর্ড করা ভিডিও বিশেষ প্রক্রিয়ায় লাইভ হিসেবে প্রচার করে। যার পরিপ্রেক্ষিতে রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।

তিনি আরও বলেন, মামলা দায়েরের পর আধুনিক তথ্য-প্রযুক্তির সহায়তায় এর সঙ্গে জড়িত প্রকৃত অভিযুক্তকে শনাক্ত করা হয়। বৃহস্পতিবার কামরাঙ্গীর চর থানার আলীনগর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি পেজ থেকে সোমবার ‘লকডাউনে পুলিশের গাড়ি ভাঙচুরের’ একটি ভিডিও প্রচার করা হয়। সেই ভিডিওতে দেখা যায়, অজ্ঞাত কয়েকজন ব্যক্তি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা বিভাগের দক্ষিণখান থানা এলাকায় একটি পিকআপ-ভ্যান ভাঙচুর করছে। তবে পুলিশ জানিয়েছে, পুরোনো একটি ভিডিও নতুন শিরোনাম দিয়ে মিথ্যাচার করা হয়েছে সেখানে। এই অপচেষ্টাকে প্রতিহত করতে সাইবার ক্রাইম টিম শিগগিরই আইনানুগ ব্যবস্থা নিতে যাচ্ছে।

পুলিশ জানায়, গত বছরের ১৩ মে দক্ষিণখান কোটবাড়ি এলাকায় অবৈধ চলাচল বন্ধ করতে পুলিশ কয়েকটি ইজিবাইক আটক করে থানায় নিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় এক নারী বিষয়টি নিয়ে পুলিশের সঙ্গে বাদানুবাদে লিপ্ত হন এবং গালিগালাজ করেন। একপর্যায়ে তার সহযোগীরা এসে পুলিশের একটি গাড়ি ভাঙচুর ও আক্রমণ করে। এ ঘটনায় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহতও হয়েছিলেন।

তখন পুলিশ বাদী হয়ে ওই নারীসহ ৩৫ জনের বিরুদ্ধে দক্ষিণখান থানায় একটি মামালা (নম্বর-০৫) করে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

৪৭৩ ডিআইটি রোড তৃতীয় তলা, মালিবাগ রেইল গেট, ঢাকা-১২১৯

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২

মেইলঃ tadantachitra93@gmail.com

সামাজিক যোগাযোগ

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।