TadantaChitra.Com | logo

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে আলমগীর বাহিনীর হামলায় মসজিদের ইমামসহ আহত ৫

প্রকাশিত : মে ১৬, ২০২০, ১৭:০০

বরিশালে আলমগীর বাহিনীর হামলায় মসজিদের ইমামসহ আহত ৫

তদন্ত চিত্রঃ ১৫ই মে ২০২০ দুপুরে ২টা ৩০ মিনিটের সময় বরিশাল জেলার কাজিরহাট থানার জয়নগর ইউনিয়নের শরীফের চর এলাকায় সন্ত্রাসী আলমগীর বাহিনীর ধারালো অস্ত্রের আঘাতে ৫জন মারাত্মকভাবে আহত হয়েছে। আহতদের বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ২জনের অবস্থা আশংকাজনক। ১জন লাইফ সাপোর্টে চিকিৎসাধীন রয়েছে।

সংঘর্ষের সংবাদ শুনতে পেয়ে, সংবাদকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে ঘটনার সূত্রপাত জানতে চাইলে, এলাকাবাসী জানান, ১৫ই মে ২০২০ দুপুর ২টা ৩০ মিনিটের সময় ভূমিদস্যু ১। আলমগীর সরদার (৫৫) ওরফে ডাকাত আলমগীর ( পিতা-মৃত শাজাহান সরদার) ২। আঃ রশিদ হাওলাদার (৫৫) পিতা-মৃত আঃ রহিম হাওলাদার, ৩। তানভীর (২৩) পিতা-আঃ রশীদ হাওলাদার, ৪। মোঃ হেলাল সরদার (৫০) পিতা-মৃত শাজাহান সরদার, ৫। মোঃ শাহিদ সরদার (৫৫) পিতা-মৃত মতু সরদার, ৬। মোঃ তারেক সরদার (২২) পিতা-কবীর সরদারসহ আরো ৮/১০ জন দলবলসহ হাতে রামদা, হকস্টিক, চাইনিজ কুড়াল, বল্লম, লোহার রড ও দেশীয় অস্ত্রসহ মোঃ আব্দুস সালাম বয়াতীর বাড়িতে হামলা করে।

 

আরো পড়ুন…বরিশাল-৪ আসনে নৌকাকে ডুবাচ্ছে এমপি পংকজ!

 

বিস্তারিত জানতে চাইলে এলাকাবাসী আরো বলেন, আব্দুস সালামকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায় আলমগীর বাহিনী। আব্দুস সালাম জিবন বাঁচাতে দৌঁড়ে তার বসত ঘরে প্রবেশ করার চেষ্টা করলে ধারালো অস্ত্রের কোপে অতিরিক্ত রক্তক্ষরণের একপর্যায়ে আব্দুস সালাম মাটিতে লুটিয়ে পরেন। তখন সন্ত্রাসীর সালামকে বল্লম দিয়ে কুপিয়ে তার শরীরের মাংস উঠিয়ে নিয়ে উল্লাস করতে থাকে।

সালামকে বাঁচাতে এগিয়ে আসে তার ভাইয়ের ছেলে মসজিদের ইমাম ১। মোঃ মিরাজ বয়াতী (২৮) পিতা-মৃত হারুন বয়াতী ২। মোঃ শামিম (২৮) পিতা-মৃত হারুন বয়াতী ৩। মোঃ আনোয়ার হোসেন (২০) পিতা-মৃত হারুন বয়াতী ৪। মোঃ বশীর উল্লাহ (৩০) পিতা-ক্বারী মোঃ আলতাফ সিকদার সহ প্রতিবেশীরা আব্দুস সালামকে বাঁচাতে এগিয়ে আসলে, আলমগীর সরদারের বাহিনীদের অস্ত্রের আঘাতে তারাও মারাত্মকভাবে জখম হয়।

 

আরো পড়ুন…দুর্নীতির মহারাজা এমপি জ্যাকব!

 

একপর্যায়ে আব্দুস সালাম বয়াতীর মৃ্ত্যু নিশ্চিত ভেবে অকথ্য ভাষা ব্যাবহার করে আলমগীর বাহিনী স্থান ত্যাগ করে। পরে স্থানীয় গ্রামবাসী ও আহতদের আত্মীয়-স্বজনরা আব্দুস সালামকে শ্বাস নিতে দেখে তাকেসহ আহত সকলকে দ্রুত চিকিৎসার জন্য বরিশাল শেরে-ই-বাংলা মেডেকেল হাসপাতালে নিয়ে ভর্তি করান। বর্তমানে সকলে চিকিৎসাধীন আছে। এলাকাবাসী জানান অহত আব্দুস সালাম-এর ডানপা আগে থেকেই পঙ্গু ছিলো এখন বামপা সন্ত্রাসীরা রট দিয়ে পিটিয়ে ভেঙ্গে দিয়েছে তাই সে কোন ভাবে বেঁচে থাকলেও অচল হয়ে ঘরে থাকতে হবে।

এদিকে ভুক্তভোগী গ্রামবাসীরা জানান, শীর্ষ সন্ত্রাসী আলমগীর বাহিনীর তান্ডবে এলাকাবাসী নাজেহাল। বিএনপি-জামাত সরকার ক্ষমতায় থাকাকালীন সময়ে আলমগীর বাহিনীর সদস্যরা এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে ধর্ষণ, ডাকাতি, ভূমিদখলসহ নানাবিদ অপরাধ করে আসছে। তাদের বিরুদ্ধে আদালতে একাধিক মামলা চলমান আছে। ডাকাত আলমগীর সরদার বর্তমানে জয়নগর ইউনিয়নের বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ (সেন্টু সরদার) এর বড় ভাই । তাদের সাথে যুক্ত আছে শিবির সদস্য তানভীর। ২০১৮ সালে মেহেন্দিগঞ্জ জয়নগনর ইউনিয়নে তোতা গাজীকে হত্যার উদ্দেশ্যে শীর্ষ সন্ত্রাসী আলমগীর সরদার ও তানভীর বাহিনীরা কুপিয়ে মারাত্মকভাবে জখম করে। তাদের বিরুদ্ধে এখনো মামলা চলমান।

এছাড়াও আলমগীর বহিনী গত কয়েক মাস আগে জয়নগরের রহমানের হাটে সরকারী জায়গা দখল করলে পুলিশের সাথে তাদের সংঘর্ষ হয় এবং এক পর্যায় পুলিশ তাদের কয়েক জনকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। এলাকার সচেতন নাগরীকগণ দাবী করেন, সন্ত্রাসী আলমগীর বাহিনীর সকলকে আইনের আওতায় নিয়ে সঠিক শাস্তি নিশ্চিত করা না হলে, ভবিষেৎ আরো ভয়াবহ হয়ে উঠতে পারে এই সন্ত্রাসী বাহিনী।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।