TadantaChitra.Com | logo

২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

‘বঙ্গবন্ধু হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র’..ডা. মোস্তফা জালাল

প্রকাশিত : আগস্ট ১৫, ২০১৯, ১৮:০৩

‘বঙ্গবন্ধু হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র’..ডা. মোস্তফা জালাল

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদারঃ ডাক্তার মোস্তফা জালাল মহিউদ্দিন বলেছেন, বঙ্গবন্ধু হত্যা শুধু ব্যক্তি শেখ মুজিবুর রহমানকে নয়, স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রকে হত্যার ষড়যন্ত্র ছিল। গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর দক্ষিণ ৩৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ২০১৯ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউনিট প্রস্তাবিত সভাপতি আবু বাক্কার সিদ্দিক এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন বিএমের সভাপতি ও সাবেক সংসদ সদস্য ডাক্তার মোস্তফা জালাল মহিউদ্দিন।

ডাক্তার জালাল বলেন, যারা স্বাধীন বাংলাদেশের অভ্যূদয় চায়নি, এদেশ স্বাধীনতা পাক তা চায়নি – সেই বিদেশি চক্র এবং যারা স্বাধীনতার পরও পাকিস্তানের সঙ্গে কনফেডারেশন করার চক্রান্তে লিপ্ত ছিলেন, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার আমলে দেশের প্রচলিত বিচারপদ্ধতিতেই ন্যায়ের প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে, কোনো জিঘাংসা থেকে নয়। বিচার সম্পূর্ণ হয়নি, কারণ, পলাতক খুনি ও বঙ্গবন্ধু হত্যার নেপথ্যের কুশীলবদের বিচার এখনো হয়নি। এজন্য একটি কমিশন গঠন করে বিচার সম্পন্ন করা উচিত, যা ভবিষ্যৎ প্রজন্মের কাছেও বিচারপ্রতিষ্ঠার উদাহরণ হয়ে থাকবে।

অন্যদিকে তিনি বলেন, শোক দিবসে অন্য বিষয়ে কথা বলতে চাই না, এ সত্ত্বেও আপনারা প্রশ্ন করেছেন তাই বলছি। লক্ষ করলে দেখবেন, দেশে গত দশ বছরের অর্থনৈতিক উন্নয়নে মানুষের ক্রয়ক্ষমতা বৃদ্ধির কারণে পশু কোরবানি দ্বিগুণেরও বেশি বেড়েছে। কিন্তু সেই তুলনায় ট্যানারির সংখ্যা বাড়েনি। যদিও অনেক চামড়াশিল্প প্রতিষ্ঠানের সক্ষমতা বেড়েছে। সম্প্রতি চামড়াশিল্প মালিকরা চামড়া রপ্তানির বিরোধিতা করেছেন, সেক্ষেত্রে যদি তারা নিজেরা সব চামড়া কিনে নেয়ার ঘোষণা দিতেন, তাহলে চামড়া দরপতন রোধ হতো।

তিনি আরও বলেন, সরকারকে সিদ্ধান্ত নিতে হয় শিল্প উদ্যোক্তা, ব্যবসায়ী, ক্রেতা-বিক্রেতা, সর্বোপরি জনগণ ও রাষ্ট্রের কথা বিবেচনা করে। তবে সরকার এক্ষেত্রে সিন্ডিকেটের বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিএমের সভাপতি ও সাবেক সংসদ সদস্য ডাক্তার মোস্তফা জালাল মহিউদ্দিন, বিশেষ অতিথি ছিলেন ৩৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ইলিয়াস রশীদ, উক্ত ইউনিট পঞ্জায়েত সাধারণ সম্পাদক নাসির সরদার, ৩৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ প্রস্তাবিত সাংগঠনিক সম্পাদক মোঃ ফারহান আলী, নবাব কাঁটারা ইউনিট প্রস্তাবিত সভাপতি আবু বাক্কার সিদ্দিক, ইউনিটের কার্যকরী সদস্য, সাবেক ছাত্রনেতা মো: ইব্রাহিম সরকার জুয়েল সহ বিশিষ্ট সাংস্কৃতিক, রাজনৈতিক ব্যক্তিত্ববর্গ উপস্থিত ছিলেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।