TadantaChitra.Com | logo

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজীপুর মৌচাক রেলস্টেশনে যাত্রীরা সুবিধা বঞ্চিত

প্রকাশিত : নভেম্বর ২২, ২০১৮, ১৪:৩২

গাজীপুর মৌচাক রেলস্টেশনে যাত্রীরা সুবিধা বঞ্চিত

গাজীপুরের মৌচাক রেলস্টেশন বর্তমানে একটি গুরুত্বপূর্ন রেলস্টেশন বলে মনে করেন এই এলাকার সকল শ্রেনী পেশার মানুষ।কারন গাজীপুর মৌচাক রেলস্টেশনটির আশেপাশে কয়েকটি থানা, অনেক গুলো ইউনিয়ন এবং কালিয়াকৈর উপজেলার অনেক বড় একটি অংশ রয়েছে।

যেখানে বসবাস করছে বিভিন্ন বিভাগ ও জেলার প্রায় অর্ধ কোটি মানুষ। এর মধ্যে হাজার হাজার মানুষ প্রতিদিনিই বিভিন্ন যানবাহনে কোনোনা কোনো কাজে ঢাকা সহ উত্তরবঙ্গের অনেক গুলো বিভাগ ও জেলায় যাতায়াত করে।আর তাই এ এলাকার মানুষের জন্য মৌচাক রেলস্টেশনটি রেল পথে যাতায়াতের জন্য খুবই গুরত্বপূর্ণ একটি স্টেশন। কিন্তু এই রেলস্টেশনে সময় মত কোন ট্রেন থামছে না।অথচ ঢাকা ও উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা সব গুলো ট্রেনই এই স্টেশনের উপর দিয়েই চলাচল করে।অনেক যাত্রী আছে যারা প্রতিদিনই বাসে ঢাকা সহ উত্তরবঙ্গের বিভিন্ন বিভাগ ও জেলায় যাতায়াত করে । তারা ঘন্টার পর ঘন্টা বাসে বসে থেকে সময় মত কাজ করে আর বাসায় ফিরতে পারে না।তাছাড়া প্রচন্ড গরম ও জেমে চরম ভোগান্তির শিকার হন যাত্রীরা। মৌচাক থেকে দুই পাশে দুটি রেলস্টেশনের দুরত্ব বেশি থাকায় মৌচাক, কোনাবাড়ী, সফিপুরের মানুষেরা রেলগাড়িতে ঢাকা সহ উত্তরবঙ্গের বিভিন্ন বিভাগ ও জেলায় যাতায়াতের জন্য যতটুকু সময়ে জয়দেবপুর বা কালিয়াকৈর রেলস্টেশনে পৌছাবে ততখনে বাসে ঢাকায় চলে যাওয়া যায়।কারন রাস্তাঘাটের খারাপ অবস্থার কারনে মৌচাক,কোনাবাড়ী ও সফিপুর থেকে জয়দেবপুর বা কালিয়াকৈর রেলস্টশনে বাসে যেতে সময় লাগে প্রায় এক থেকে দেড় ঘন্টা আবার ঔ রেলস্টেশন থেকে ট্রেনে ঢাকা যেতে লাগে প্রায় এক থেকে দেড় ঘন্টা অর্থাৎ ঢাকা যেতে সর্বমোট প্রায় তিন ঘন্টার উপরে সময় ব্যায় হয়।তাছাড়া নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হয় এ সকল যাত্রীদের । মৌচাক রেলস্টেশনের আশরাফুল ইসলাম (সহকারী স্টেশন মাস্টার) বলেন, এই এলাকার অনেক মানুষ উক্ত বিষয়টি আমাকে জানিয়েছে,আমি নিজেও দেখি এই স্টেশনে প্রতিদিন হাজার হাজার যাত্রী ঢাকা সহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় যাওয়ার উদ্দেশ্যে দাড়িয়ে থাকে। কিন্তু শুধু মাত্র সকাল ১০টায় ঢাকার উদ্দেশ্যে একটি ট্রেনই (রাজশাহী এক্সপ্রেস) এই স্টেশনে থামে আর কোন ট্রেনই সারাদিন থামেনা। যাত্রীরা বলেন, অফিস টাইম (সকাল ৬টা – ৭টা) এর মধ্যে ও বিকেল ৫টার পর ঢাকা যাতায়াতে ট্রেন মৌচাক রেলস্টেশনে থামলে অনেক যাত্রী প্রতিদিন মৌচাক রেলস্টেশন থেকে ট্রেনে যাতায়াত করতে পারবে।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।