TadantaChitra.Com | logo

২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বাঁবুই ভেঁজা মফিজ !

প্রকাশিত : মে ৩০, ২০১৮, ০৬:৫২

বাঁবুই ভেঁজা মফিজ !

তানোর (রাজশাহী) প্রতিনিধি
রাজশাহীর তানোর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক (দায়িত্ব অব্যাহতি) ও সাবেক চাঁন্দুড়িয়া ইউপি চেয়ারম্যান মফিজ উদ্দীন এখন নিজ ঘরে পরবাসি ও বাঁবুই ভেঁজা (সবকিছু থেকেও নাই) হয়ে পড়েছে।
জানা গেছে, তানোরে বিএনপির রাজনীতিতে দিন দিন তিনি একা হয়ে পড়ছেন দলের আদর্শিক সিনিয়র নেতারা অনেক আগেই তাকে ত্যাগ করেছে পাশাপাশি এখন তৃণমূলের নেতাকর্মীরাও মূখ ফিরিয়ে নিয়েছে। ফলে চরম সঙ্কটে পড়েছে তার রাজনৈতিক ক্যারিয়ার ও দীর্ঘ একদশকের আধিপত্যর অবসান হতে চলেছে। সবকিছু মিলে তিনি চরম বেকায়দায় বাঁবুই ভেঁজা হয়ে পড়েছেন। উপজেলা বিএনপির কমিটি থেকে তাকে অপসারণের জন্য তার বিরুদ্ধে চলছে জোর লবিং ফলে বিএনপিতে তার টিকে থাকায় এখন কঠিন হয়ে পড়েছে। ইতিমধ্যে তার বিরুদ্ধে সংগঠন পরিপন্থী (বিরোধী) কর্মকান্ডের অভিযোগে তাকে সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি দিয়ে বিএনপি নেতা বদের আলীকে (ভারপ্রাপ্ত ) সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে। সাধারণ সম্পাদকের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার পর বিএনপিতে এখন তার টিকে থাকায় কঠিন হয়ে পড়েছে। এদিকে বিএনপির একাংশের বিক্ষুব্ধ নেতাকর্মীদের রোষাণল থেকে বাঁচতে তিনি প্রায় তিন বছর ধরে বিএনপির কোনো দলীয় কর্মসূচিতে অংশগ্রহণ করতে তানোর উপজেলা সদরে আসতে পারছেন না। বিএনপির রাজনীতি থেকে তিনি নিজেকে গুটিয়ে নিয়ে প্রায় সকলের অগোচরে রয়েছেন। অপরদিকে দীর্ঘদিন ধরে বিএনপির রাজনৈতিক কর্মসূচিতে মফিজ উদ্দীনের অনুপস্থিতি নিয়ে নিজ দলের নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে নানা প্রশ্ন ও মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকের দায়িত্ব থেকে অব্যাহতির পরে মফিজ উদ্দীনের রাজনৈতিক অবস্থান কোথায় ? কেমন আছেন ? আবারো তিনি দায়িত্ব ফিরে পাবেন কি না ? বা দায়িত্ব কবে নাগাদ ফিরে পাবেন ? তার রাজনৈতিক ভবিষ্যৎ কি ? ইত্যাদি বিষয়ে বিএনপির দায়িত্বশীল কেউ বা মফিজের ঘনিষ্ঠরাও কোনো সুনিদ্রিষ্ট তথ্য জানাতে পারেনি।
খোঁজ নিয়ে জানা গেছে, সদ্য সমাপ্ত উপজেলা নির্বাচনে তিনি দলের হাইকমান্ডের নির্দেশ উপেক্ষা করে উপজেলা বিএনপির সভাপতি ও বিএনপির সমর্থিত প্রার্থী এমরান আলী মোল্লার প্রকাশ্যে বিরোধীতা করেন। এমনকি এমরান আলীর মোল্লা যেন বিজয়ী হতে না পারেন সেই জন্য তিনি বিরোধী পক্ষের আওয়ামী লীগ প্রার্থীর সঙ্গে আঁতাত করে তাদের পক্ষে ভোট চাইতে মাঠে নামেন। তাঁর ধারণা ছিল উপজেলা নির্বাচনে এমরান আলীর মোল্লা পরাজিত হলে তিনি বিএনপিতে একক আধিপত্য বিস্তার করবেন। কিন্তু উপজেলা নির্বাচনে এমরান আলী মোল্লা বিজয়ী হলে তার সেই আশা হতাশায় পরিণত হয়ে উবে গেছে। এদিকে সরনজাই ইউপির সাবেক চেয়ারম্যান মোজাম্মেল হক খাঁনকে সভাপতি ও তানোর পৌর মেয়র মিজানুর রহমান মিজানকে সাধারণ সম্পাদক করে বিএনপির উপজেলা কমিটি গঠন করা হয়েছে এতে বিএনপিতে দেখা দিয়েছে নয়া মেরুকরণ। আর এতে কপাল পুড়েছে মফিজ উদ্দীনের। তিনি তার অনুসারীদের নিয়ে রণেভঙ্গ দিয়েছেন। এখন তার সামনে অমবশ্যার ঘোর অন্ধকার। তিনি কি করবেন কোন দিকে যাবেন তা নিয়ে তিনি নিজেই এখন মহা ঘূর্ণিপাকে ঘূরপাক খাচ্ছেন বলে তার ঘনিষ্ট সুত্রগুলো নিশ্চিত করেছে। এব্যাপারে তানোর উপজেলা বিএনপির (সাবেক) সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এমরান আলী মোল্লা বলেন, সংগঠনবিরোধী কর্মকান্ডের কারণে দলীয় ফোরামে আলোচনা করে নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে মফিজ উদ্দিনকে সাধারণ সম্পাদকের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছিল পরে তাকে অব্যাহতি দিয়ে নতুন কমিটি করা হয়েছে। এব্যাপারে মফিজ উদ্দীন সব অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন এখানো রয়েছেন,তার রাজনৈতিক প্রতিপক্ষরা এসব প্রগন্ডা করছেন।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।