TadantaChitra.Com | logo

৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

তানোরে অচেনা মূখের রহস্যময় বাড়ি

প্রকাশিত : জুন ০৪, ২০১৮, ০৯:০৮

তানোরে অচেনা মূখের রহস্যময় বাড়ি

তানোর ‘রাজশাহী’ প্রতিনিধি
রাজশাহীর তানোরের কলমা ও পাঁচন্দর ইউপির সীমান্ত সংলগ্ন বনকেশর ব্রিজঘাটে সরকারি খাস জায়গা ও প্রবাহমান খালের ধার ভরাট একটি পাঁকা ইমারত গড়ে তোলা হচ্ছে এটা গড়ে তুলতে গিয়ে শতবর্ষী একটি কড়াই গাছও কাটা হয়েছে। আর অচেনা নতুন মূখের আগস্তুক এক ব্যক্তি এই বাড়ি নির্মাণ করছে যার পরিচয় কেউ জানানে না।এলাকায় এই আগন্তুকের অবস্থান নিয়ে নানা কৌতুহলের সৃষ্টি হয়েছে। স্থানীয়রা জানান, এই ব্যক্তি নিজেকে কখানো সেনা বাহিনীর (অবঃ) কর্মকর্তা আবার কখানো সরকারের উচ্চ পদস্ত কর্মকর্তা পরিচয় দিয়ে আসছেন। তার অসঙ্গতিপূর্ণ পোষাক-পরিচ্ছেদ ও অসংলগ্ন কথা-বার্তা নিয়ে অনেক মূখরুচক গুঞ্জন বইছে। আবার তিনি এখানে আসার পরে মাঝে মধ্যে এখানে অনেক সুন্দর মূখের নারীদের (হাফ প্যান্ট পরা) আগমণ ঘটে বলেও প্রচার আছে। অথচ এই আগন্তুকের আসল পরিচয় কেউ জানাতে পারছে না। আর এই বাড়ি ও ওই আগন্তুককে নিয়ে জনমনে ব্যাপক কৌতুহল ও মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
জানা গেছে, তানোরের পাঁচন্দর ইউপির গ্রাম পুলিশ (চৌকিদার) শাফিউল ইসলাম তার মার (ভূমিহীন) নামে বনকেশর ব্রিজঘাটে সরকারি খাস জমি ইজারা নেন। কিšত্ত শাফিউল প্রতারণা করে সেই জমির পজিশন ৮০ হাজার টাকায় ওই নতুন মূখের আগস্তুকের কাছে বিক্রি করে দেয়। এদিকে সরকারী নীতিমালা লঙ্ঘন করে ওই আগন্তুক সেখানে বহুতল বিশিষ্ট পাকা ভবন নির্মাণ শুরু করেছে। আর বাড়ি নির্মাণ থেকে শুরু করে এলাকায় অবস্থান প্রতিটি ক্ষেত্রে এই আগন্তুককের রহস্যময় চলাফেরা নিয়ে জনমনে নানা উদ্বেগ-উৎকন্ঠা বিরাজ করছে। স্খানীয়রা এই নতুন মূখের আগস্তুকের বিষয়ে বিস্তারিত খোঁজখবর নেয়ার জন্য সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। এব্যাপারে জানতে চাইলে ওই আগন্তুক বলেন তার নাম আলম, তিনি ঢাকায় থাকেন এখানে তার শশুর বাড়ির লোকজনের সহায়তা করতে তিনি এই বাড়ি নির্মাণ করছেন। তিনি আরো বলেন, সব নিয়ম মেনে বাড়ি করা হচ্ছে সরকার চাইলে ভেঙ্গে ফেলা হবে। এব্যাপারে গ্রাম পুলিশ (চৌকিদার) শাফিউল ইসলাম বলেন, ওই জায়গায় বসবাস করা কঠিন তায় বিনা পয়সায় জাগা ওই ব্যক্তিকে দিয়ে দেয়া হয়েছে। তবে তিনিও ওই আগন্তুকের বিস্তারিত নাম ঠিকানা জানাতে পারেননি।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।