TadantaChitra.Com | logo

১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ডিএনসিসি বাজার মনিটরিং এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা

প্রকাশিত : মে ২৭, ২০১৮, ১৩:০৩

ডিএনসিসি বাজার মনিটরিং এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা

গতকাল সাড়ে ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত মোহাম্মদপুর টাউন হল কাঁচাবাজার বাজার ও শ্যামলীতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা, অবৈধ দখল উচ্ছেদ ও নিরাপদ খাদ্য নিশ্চিত করার লক্ষ্যে নির্বাহী ম্যজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ারের নেতৃত্বে মোহাম্মদপুর টাউন হল কাচাবাজারে বাজার মনিটরিং ও ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।
মোহাম্মদপুর কাঁচাবাজারে দ্রব্যমূল্য তালিকা জনসমক্ষে প্রদর্শন না করা, নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে বিক্রয় করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ৩টি সবজি দোকান ও ৩টি মুদি দোকানের প্রত্যেকের কাছ থেকে ১০ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। তাছাড়া ফুটপাত ও জনগণের চলাচলের রাস্তা দখল করে ব্যবসা পরিচালনার অপরাধে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ অনুযায়ী ২টি ব্যবসা প্রতিষ্ঠানের কাছ থেকে মোট ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া শ্যমলীতে অস্বাস্থ্যকর উপায়ে খাবার বিক্রি করার অপরাধে মুসলিম সুইটস ও কাঁচা লংকা রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। বিভিন্ন অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সর্বমোট ১ লক্ষ ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।


যোগাযোগ

বার্তা ও বানিজ্যিক কার্যলয়

কাব্যকস সুপার মার্কেট, ৩ ডি কাওরান বাজার, ঢাকা-১২১৫।

মোবাইলঃ ০১৬২২৬৪৯৬১২, ০১৬০০০১৪০৪০

মেইলঃ tadantachitra93@gmail.com, tchitranews@gmail.com

সামাজিক যোগাযোগ

Web Design & Developed By
A

তদন্ত চিত্র কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েব সাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।